শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

ইউবিআই ব্যাঙ্ক, নৈহাটি

ইউবিআই ব্যাঙ্ক, নৈহাটি



প্রণব কুমার কুণ্ডূ






প্রণব কুমার কুণ্ডূ


করোনা আবহের মধ্যেই, নৈহাটির অরবিন্দ রোডের ইউবিআই ব্যাঙ্কে গেলাম, গত ৩০/০৯/২০২০।


গেটের, গেটম্যান, বল্ল, হাত পাতুন !


হাত পাতলুম।

কিন্তু কেন ? হাতে থুতু দিয়ে দেবেনা তো !


দেখলাম, একটা হাতপাত্র থেকে, পাম্প করে জলের মতো কিছু একটা, বেশ কিছুটা, আমার দুই হাতের তালুতে দিয়ে একদম ভিজিয়ে দিল।

জিজ্ঞাসা করলাম, কি দিলেন ?

কথা বললো না !

দেখলাম, আমার দুই হাতের তালু জলে থৈ থৈ।

বল্লাম, হাত মুছব, একটা কিছু দিন।

'কিছু নেই' জবাব দিল।

কেন ব্যাঙ্ক হাত মোছার জন্য, টাউয়েল রাখে না?


জবাবে আমাকে যা বল্ল, তাতে  ভদ্রভাষায় গালাগালি দেওয়া হয়। ভদ্রলোক চেঁচামেচি করতে লাগল। ব্যাঙ্কের অন্যান্য গ্রাহকদের জড়ো করে আমাকে গালমন্দ দিতে লাগল। ভদ্রলোক কিন্তু তার পরিচিতি আমাকে দিলেন না !

তবে আমি যা বুঝলাম,তাতে তিনি ঐ ব্যাঙ্কের ম্যানেজার নন, দারোয়ান নন বা পাহারাদার নন, অথবা অন্য কোন স্ট্যাফও নন !

তাই আমার মনে হল, উনি ইউনাইটেড ব্যাঙ্কের নৈহাটি শাখা নিয়োজিত হয়তো একজন ডেসপ্যারেট মানুষ !

আমার আরো মনে হয়েছে, যে তরলটি হাতে দেওয়া হচ্ছে, তা জলভেজাল দেওয়া কোন তরল !

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন