বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

"In Growth of Muslim Population in Medieval India"


"In Growth of Muslim Population in Medieval India"


পাকিস্তানের হিন্দুরা সম্প্রতি একটি মন্দির নির্মাণ করার চেষ্টা করেছিল। পাকিস্তানের আলেম সমাজ তো বটেই, ভারতের বিতর্কিত ডাঃ জাকির নায়েকসহ, বিশ্বের তাবৎ ইসলামী চিন্তাবিদরা চিৎকার শুরু করে দেয় এই বলে যে, ইসলামী রাষ্ট্রে মুশরিক-মালাউনদের মন্দির নির্মাণ চেষ্টা - সম্পূর্ণ হারাম। বন্ধ করে দেওয়া হয় মন্দির নির্মাণের কাজ।
আজ ভোরবেলা গণমাধ্যমে দেখলাম, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন - ভারতে রাম মন্দির নির্মাণ করা হলে, ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়বে। কিন্তু কথা হচ্ছে, ভারতের সেক্যুলার রাজনীতিবিদরা,গোপনে পাকিস্তানের সঙ্গে মিলে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে - ভারতকে মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে যাচ্ছে ঠিকই - তা সত্ত্বেও ভারত এখন পর্যন্ত হিন্দু সংখ্যাগরিষ্ঠ দেশ এবং হিন্দু সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতেই ভারত রাষ্ট্রটি প্রতিষ্ঠিত হয়েছে। তাহলে নিরঙ্কুশ হিন্দু-সংখ্যাগরিষ্ঠ ভারতে 'রাম মন্দির'- নির্মাণ করা হলে, মহাভারত অশুদ্ধ হয়ে যাবে কেন! আজ যারা রাম মন্দির নির্মাণের তীব্র বিরোধিতা করছে, তারাই মাত্র ক'দিন আগে কাপড় তুলে নেচেছে - যখন তুরস্কে পৃথিবীর বৃহত্তর গির্জাটিকে মসজিদে রূপান্তরিত করা হয়।
"Theory and Practice of Muslim State in India" - পুস্তকে লেখা আছে, ত্রয়োদশ শতকের গোড়ার দিকে ভারতবর্ষের জনসংখ্যা ছিল ২০ কোটি। মুসলমানরা ভারত দখল করার পর,সেই জনসংখ্যা মাত্র দুই শতাব্দীর মধ্যে ৩ কোটি কমে গিয়ে, ১৭ কোটিতে নেমে যায়।
"In Growth of Muslim Population in Medieval India" - পুস্তকে লেখা আছে, মুসলিম শাসনামলে ভারতবর্ষে মোট ৮ কোটি হিন্দু প্রাণ হারায়। পৃথিবীর ইতিহাসে এত বড় গণহত্যা আর কোথাও সংঘটিত হয়নি। তখনকার ঐ ৮ কোটি জনসংখ্যাকে আজকের দিনের জনসংখ্যার সাথে তুলনা করলে,তা কমপক্ষে ২০০ কোটি জনসংখ্যার সমান।
ইসলাম ধর্মাবলম্বী তুর্কি ও উজবেক সাম্রাজ্যবাদীরা ভারত ভূমি দখলের সময় হিন্দুদের বেপরোয়া ভাবে হত্যা করেছে; যে হিন্দুরা ইসলাম ধর্ম গ্রহণ করতে রাজি হয়নি, তাদের গণহারে হত্যা করা হয়েছে। মুসলমান শাসকরা হিন্দুদের উপর বিরাট 'জিজিয়া কর' - এর বোঝা চাপিয়ে দিয়েছিল; তার ফলে সৃষ্ট দুর্ভিক্ষেও অগনিত হিন্দু প্রাণ হারিয়েছে। তাছাড়া হিন্দু যুবকদের ক্রীতদাস এবং হিন্দু যুব-নারীদের যৌনদাসী হিসেবে মুসলমান শাসকরা বিদেশে রপ্তানি করেছে। তার ফলেও ভারতবর্ষে ব্যাপক হিন্দু জনসংখ্যা হ্রাস পেয়েছে।
বহিরাগত মুসলমান দখলদাররা তক্ষশীলা-নালন্দাসহ ভারতবর্ষের প্রাচীন বিশ্ববিদ্যালয় সমূহ ধ্বংস করে দিয়েছে।
মুসলিম দখলদারদের লিখে রেখে যাওয়া পুস্তকসমূহ পর্যালোচনা করলে দেখা যায়, তিন সহস্রাধিক হিন্দু-মন্দিরকে তারা মসজিদে রূপান্তরিত করেছে। তার মধ্যে বিখ্যাত সোমনাথ মন্দির, মথুরাধাম, কাশীর বিশ্বনাথ মন্দির, অযোধ্যার রাম মন্দির উল্লেখযোগ্য। 'তেজালয়া'- নামক একটি শিব মন্দিরকে শাজাহান 'তাজমহল'-এ রূপান্তরিত করেছে। তাজমহলে যারা গিয়েছেন তারা নিশ্চয়ই দেখেছেন; অথবা যারা যাননি - তারা তথাকথিত তাজমহলের ছবিটা ভালো ভাবে লক্ষ্য করুন - তেজালয়া শিব মন্দিরটিকে তাজমহল-এ রূপান্তরিত করলে কি হবে, তেজালয়া মন্দির চূড়ার শিব ঠাকুরের ত্রিশূলটিকে শাজাহান অপসারিত করতে পারেনি।
কৃত্তিবাস ওঝা
২৮-০৭-২০২০খ্রিঃ

শেয়ার করেছেন :- প্রণব কুমার কুণ্ডু




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন