মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩

বিশ্বের অমুসলিম দেশগুলোকে সতর্কবাণী

 বিশ্বের অমুসলিম দেশগুলোকে সতর্কবাণী

इजरायल और हमास युद्ध के चलते भारत में राष्ट्रवादियों और इस्लामिक कट्टरपंथियों के मध्य वैचारिक-युद्ध जारी है!
उल्लेखनीय है कि इजरायल और आतंकी संगठन हमास के बीच जारी जंग के दौरान पाकिस्तान का हमास के प्रति प्रेम हिलोरें मार रहा है। "पाकिस्तान की मजहबी पार्टी जमीयत उलेमा-ए-इस्लाम पाकिस्तान (जेयूआई-एफ) के प्रमुख मौलाना फजलुर रहमान ने कतर में रविवार, 5 नवंबर, 2023 को फिलिस्तीनी आतंकवादी संगठन हमास के प्रमुख इस्माइल हानिया और पूर्व प्रमुख खालिद मशाल से मुलाकात कर फिलिस्तीन की तुलना भारत/कश्मीर से करने का राग अलापा है।
आतंकी संगठन हमास के प्रमुख ने कहा, फिलिस्तीन और कश्मीर में अन्याय उन देशों के चेहरे पर एक तमाचा है, जो मानवाधिकारों के उल्लंघन के लिए दूसरों की निंदा करते हैं। इतना ही नहीं गाजा में इस्लामिक फिलीस्तीन राज्य की चाह में फिलीस्तीनियों को जंग की आग में झोंकने वाला हमास अब पाकिस्तान की शह पर कश्मीर-कश्मीर राग अलाप कर चाह रहा है कि भारत में गाजा जैसे हालात पैदा हो जाएं।
अल्लाह के इन कथित नेक बन्दों के पास चाहे खाना-पानी, स्वास्थ्य व जीवन यापन के लिए जरूरी सुविधाएं हो या न हो, पर विश्व में अल्लाह की सत्ता/ इस्लामिक राज्य कायम करने को सदैव तत्पर रहते हैं। हमास प्रमुख इस्लाम हानिया ने मुसलमानों का आव्हान करते हुए कहा की "यह मुस्लिम उम्माह की जिम्मेदारी है कि वह इजरायली अत्याचारों के खिलाफ एकजुट हो।" (स्त्रोत - 6 November, 2023, ऑपइंडिया स्टाफ़, इजरायल व कश्मीर पर पाकिस्तान के मजहबी नेता मिले हमास से {साभार-NBT})
हमास द्वारा इजरायल के विरुद्ध छेड़ा युद्ध पूर्णतया इस्लामिक विधि विधान व विश्व उम्मा के अनुरूप है। विश्व के गैर-मुस्लिम देश इस तथ्य पर गुमराही में पड़े हुए हैं। "एक पुरुष (युद्ध के दौरान) जो खजूर खा रहा था, उसने पैगंबर मुहम्मद से पूछा यदि मैं जिहाद में मारा जाऊं तो कहां हूंगा? पैगंबर ने कहा - जन्नत में। उस आदमी ने खजूर फेंक दिया और मृत्यु पर्यन्त लड़ा।" (मुस्लिम, खण्ड 3 : 4678, पृ.1286)
विश्व के गैर-मुस्लिम देशों के लिए चेतावनी व मुस्लिमों के लिए अल्लाह के निर्देश अग्रलिखित हदीसों (इब्र-ए-माजाह, खण्ड 4, पृ.135 - 178) से स्पष्ट है।
★ "जन्नत तलवारों के साए में रहता है।" (बुखारी, खण्ड 4 : 73, पृ. 55)
★ पैगंबर ने कहा था - "आप (अरब लोग) कुछ ही समय में अनेक शहरों और देशों को जीत लोगे। काजवीन उनमें से एक होगा। जो व्यक्ति उस युद्ध में 40 दिन या 40 रात्रि तक भाग लेगा, उसे जन्नत में सोने का खंभा मिलेगा। जिसमें हीरे, मानिक जुड़े होंगे। वह ऐसे महल में रहकर भोग-विलास करेगा, जिसके 77000 द्वार होंगे, और हर द्वार पर एक हूर उसकी पत्नी के रूप में उसे मिलेगी।" (माजाह, खं. 4 : 2780, पृ.148)
★ "(जिहाद में) एक शहीद को मजहब के चमकदार कपड़े बनाए जाते हैं और उसका विवाह हूरों से होता है और उसकी मध्यस्थता की स्वीकृति अवश्यंभावी है।" (माजाह खं. 4 : 2799, पृ. 159)
★ "जो दूसरों की हत्या करेगा, मृतक की सारी संपत्ति हत्यारे की होगी।" (माजाह खं. 4 : 2836 - 38, पृ.177-178)
★ "युद्ध करना छल-कपट (की कला) है।" (माजाह खं. 4 : 2833, पृ.176)
एक ऐसी हदीस है जो पैगंबर के साम्राज्यवादी विचारों की पुष्टि करती है। उन्होंने एक अरबी साम्राज्य का सपना देखा था, जो अरब की सीमाओं से आगे जाकर विश्व के अधिकांश भाग में फैल गया। पैगंबर ने कहा था - "जो समुद्र के युद्ध में शहीद हो जाता है, उसकी शहादत भूमि के युद्ध में शहीदी से दोगुनी होती है।" (माजाह खं. 4: 2278, पृ. 146)
ইজরায়েল ও হামাস যুদ্ধের কারণে ভারতে জাতীয়তাবাদী ও ইসলামী চরমপন্থীদের মধ্যে আদর্শিক যুদ্ধ অব্যাহত!
উল্লেখযোগ্য যে ইজরায়েল ও সন্ত্রাসী সংগঠন হামাসের মধ্যে চলমান যুদ্ধের সময় হামাসের প্রতি পাকিস্তানের প্রেম হিলোরে হত্যা করছে। "পাকিস্তানের ধর্মীয় দল জমিয়ত উলেমা-ই-ইসলাম পাকিস্তান (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান রবিবার, 5 নভেম্বর, 2023 তারিখে কাতারে ইসমাইল হানিয়া এবং ফিলিস্তিনি সন্ত্রাসী সংগঠন হামাসের প্রাক্তন প্রধান খালিদ মাসালের সঙ্গে সাক্ষাত করেছেন, প্যালেস্টাইনের সাথে ভারত/কাশ্মীরের তুলনা করার সুর আলাপা।
প্যালেস্টাইন ও কাশ্মীরে অবিচার এমন দেশগুলির মুখে একটি চড়, যারা মানবাধিকার লঙ্ঘন করার জন্য অন্যদের নিন্দা করে, বলেছেন সন্ত্রাসী সংগঠন হামাসের প্রধান। শুধু তাই নয়, যে হামাস, গাজায় ইসলামী প্যালেস্টাইনের আকাঙ্ক্ষায় ফিলিস্তিনিদের যুদ্ধের আগুনে ঝলসানো হয়েছিল, এখন ভারতের গাজার মত পরিস্থিতি তৈরি করতে পাকিস্তানের শহরে কাশ্মীর-কাশ্মীরের সুর লাগাতে চেষ্টা করছে।
আল্লাহর এই তথাকথিত নেককার বান্দারা খাদ্য, স্বাস্থ্য ও জীবন যাপনের জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধাবস্ত থাকুক আর না থাকুক, কিন্তু দুনিয়ায় আল্লাহর কুদরত/ইসলামি রাজত্ব কায়েম করতে সদা প্রস্তুত। হামাসের প্রধান ইসলাম হানিয়া মুসলিমদের আহ্বান জানিয়ে বলেন, 'ইজরাইলি অত্যাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া মুসলিম উম্মাহর দায়িত্ব। " (উৎস - 6 নভেম্বর, 2023 অপ ইন্ডিয়া স্টাফ, ইজরায়েল ও কাশ্মীরের ধর্মীয় নেতারা হামাসের সাথে সাক্ষাৎ করেন {Courtesy-NBT})
ইসরাইলের বিরুদ্ধে হামাসের যুদ্ধ সম্পূর্ণভাবে ইসলামী আইন ও বিশ্ব উম্মাহর সাথে। বিশ্বের অমুসলিম দেশগুলো এই ব্যাপারে বিভ্রান্ত করছে। "এক ব্যক্তি যে খেজুর খাচ্ছিলো (যুদ্ধ চলাকালীন) নবী মুহাম্মদকে জিজ্ঞেস করলো আমি কোথায় থাকব যদি আমি জিহাদ করে মারা যাই? নবীজী বলেছেন - জান্নাতে। সেই লোকটি খেজুর নিক্ষেপ করে এবং মৃত্যুর সাথে লড়াই করে। (মুসলিম, খন্ড ৩:৪৬৭৮, পৃ. ১২৮৬)
বিশ্বের অমুসলিম দেশগুলোকে সতর্কবাণী এবং মুসলমানদের প্রতি আল্লাহর নির্দেশ। নেতৃস্থানীয় হাদিস (ইব্রা-ই-মাজাহ, খন্ড ৪, প্রা. ১৩৫ - ১৭৮ থেকে স্পষ্ট)।
★" তলোয়ারের ছায়ায় জান্নাত বাস করে। (বুখারি, খন্ড ৪: ৭৩, খন্ড ৫৫)
★ নবীজী বলেছেন - "তোমরা (আরববাসী) অল্প সময়ের মধ্যে অনেক শহর ও দেশ জয় করে ফেলবে। কাজউইন তাদের একজন হবে। যে ব্যক্তি ৪০ দিন বা ৪০ রাত ঐ যুদ্ধে অংশগ্রহন করবে সে জান্নাতে একটি সুবর্ণ স্তম্ভ পাবে। যেটায় হীরা জোড়া লাগানো হবে। সে এমন একটি রাজপ্রাসাদে বাস করবে যেখানে ৭৭০০০ দরজা আছে, এবং প্রতিটি গেটে সে একজন হুরকে বউ হিসেবে পাবে। " (মাজাহ, কেএইচ। ৪ : ২৭৮০, প্রা. ১৪৮)
★"(জিহাদে) শহীদকে দ্বীনের চকচকে কাপড় বানানো হয় এবং সে হুরদের বিয়ে করে এবং তার মধ্যস্থতা অনিবার্য। " (মাজাহ খান। ৪ : ২৭৯৯, প্রা. ১৫৯)
★"যে ব্যক্তি অন্যকে হত্যা করবে, মৃত ব্যক্তির সমস্ত সম্পত্তি খুনীরই হবে। " (মাজাহ খান। ৪ : ২৮৩৬ - ৩৮, প্রা. ১৭৭-১৭৮)
★ "যুদ্ধ হচ্ছে প্রতারণার শিল্প। " (মাজাহ খান। ৪ : ২৮৩৩, প্রা. ১৭৬)
একটি হাদিস আছে যা নবীজীর সাম্রাজ্যবাদী চিন্তা-ভাবনাকে নিশ্চিত করে। তিনি একটি আরবি সাম্রাজ্যের স্বপ্ন দেখেন, যা আরবের সীমানা অতিক্রম করে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছিল। নবীজী বলেছেন- “যে ব্যক্তি সমুদ্রের যুদ্ধে শহীদ হয়, তার শাহাদাত ভূমি যুদ্ধে শহীদ হওয়ার চেয়ে দ্বিগুন হয়ে যায়। " (মাজাহ খান। 4:2278, Pr. 146)
 
অনুবাদ লুকান
 
এই অনুবাদটির রেটিং দিন
6 জন লোক এবং যে টেক্সটে '6 November, 2023 आपइंडिया स्टाफ़ पाकिस्तान के मजहबी नेता मिले हमास से (साभार- (साभार-NBT)' লেখা আছে-এর একটি ছবি হতে পারে
সব প্রতিক্রিয়া:
আপনি এবং আরও 4 জন
7
লাইক করুন
কমেন্ট করুন
শেয়ার করুন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন